টাঙ্গুয়ার হাওড় ভ্রমণ

ভাবতে পারেন হাওড়ে কেন যাব?পানি ছাড়া হাওড়ে কি’ই বা থাকে/শুধু পানি দেখার জন্য অতদূর কেন যাব?একপাশে পাহাড় আর মধ্যিখানে পানি এর মাঝে নৌকায় করে প্রকৃতির সাথে মিশে যাওয়ার জন্য হলেও আপনাকে যেতে হবে টাঙ্গুয়ার হাওড়।আপনি যদি প্রকৃতিপ্রেমী হন নির্ঘাত হাওড়ের প্রেমে পড়ে যাবেন!আর ভরা জোছনায় নৌকায় এক রাত থাকা তো স্বর্গীয় অনুভূতির থেকে কম কিছু হবে না!
রাতে না থাকলে একদিনে হাওড়➡️ওয়াচ টাওয়ার➡️টেকের ঘাট➡️নীলাদ্রি লেক ঘুরে চলে আসতে পারেন।ওয়াচ টাওয়ার এর আশেপাশের পরিবেশ আপনাকে রাতারগুলের ছোয়া দিবে! 😛 চাইলে গোসল সেরে নিতে পারেন ওখানেই।

যেভাবে যাবেন : যেকোন জায়গা থেকে সুনামগঞ্জ তাহিরপুর ঘাট আসতে হবে।আমরা সিলেট শহর থেকে নিজেদের গাড়িতে গিয়েছিলাম।তাই ভাড়া জানা নেই।তাহিরপুর ঘাট থেকে নৌকা ভাড়া করতে হবে।নৌকা ভাড়া একদিনের ঘোরার জন্য ২০০০-২৫০০ বা দামাদামি করে নিতে হবে।

⚠️ পরিশেষে এত সুন্দর প্রকৃতির মাঝে গিয়ে মনটা কে সুন্দর করবেন।ময়লা ফেলবেন না কোথাও।এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা হচ্ছে শব্দদূষণ করবেন না।এত কষ্ট করে যাচ্ছেন এতদূরে, প্রকৃতির নীরবতা উপভোগ করুন।স্পিকার এ জোরে সাউন্ড দিয়ে হিন্দি কিংবা বাংলা গান তো ঘরে বসেও শুনতে পারবেন। 😑

Posted in General.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *